Wednesday, August 30, 2017

"প্রজনন স্বাস্থ্য ও যৌন জ্ঞান " It's a taboo bro! It's a taboo!

সেক্স, মাস্টারবেশন,  ব্রেস্ট,  ভেজিনা,  ডিক  শব্দগুলো শুনলেই মানুষ কেমন যেন চমকে ওঠে।  আর এই সমপর্কে কেউ কিছু লিখলে সে তো আস্ত বেয়াদব।  সেক্স তো কোন ট্যাবু বা নিষিদ্ধ বিষয় নয়,  স্বমৈথুন বা মাস্টারবেট এমন কিছু নয় যে লোকে করছে না।  কিন্তু কিছু বললেই জাত গেল গেল রে ভাব।  আমার বাবা একজন স্বাস্থ্য পরিদর্শক।  ছোটবেলা থেকেই প্রজনন স্বাস্থ্য,  বয়:সন্ধি  কালের সমস্যা সহ স্বাস্থ্যবান জীবন ধারন নিয়ে বিভিন্ন ধরনের পুস্তক পুস্তিকা বই লিফলেট আমাদের ঘরে দেখেছি।  কৌতূহল বসত পড়েছিও।
আর স্কুলে কিংবা কলেজে প্রজনন স্বাস্থ্য কিংবা নারী জননাংগ,  পুরূষ জননানংগ নিয়ে স্যার রা কোন দিন পড়ান নি।  এমন কি  বায়োলজি স্যার পর্যন্ত ওই চ্যাপ্টার স্পর্শ করেন নি।
চারপাশে ছেলেগুলোকে দেখে পর্ন দেখে শুক্রক্ষয় করে।   এমননি কিছু কিছু ছেলের কাছে ঘুমানোর আগে পর্ন দেখা একটি  নেশা,  শিল্প।  এগুল সবই ঘটে প্রজজন স্বাস্থ্য সমপর্কে  বৈজ্ঞানিক তথ্য না জানার করনে  কিংবা সংগদোষে।
শুক্র বা Sparm এর কাজ কি?   গঠন কি?  ধারন করলে কি হয়?   আধ্যাত্মিক বা Spritual ক্ষেত্রে এর গুরুত্ব কতকখানি?  অধিকাংশ ছেলে তা নিয়ে ভাবে না।  তারা শুধু শুক্রুক্ষয় জনিত আনন্দ নিয়েই ব্যাস্ত বা  সন্তুষ্ট।
বাউল সাধক থেকে সুরু করে Spiritual গুরু সবাই অভিজ্ঞতাজনিত জ্ঞানে বলেন,  বীর্য ধারনই জীবন, বীর্য পাতই মরন।
ভারতীয় দর্শন বীর্য ধারনের উপর জোর দিয়েই প্রতিষ্ঠত।
আমাদের শিক্ষাক্রমে প্রজনন স্বাস্থ্য নিয়ে যা আছে তা যথেষ্ট কিন্তু সমস্যা হচ্ছে স্কুলে পড়ানো হয় না।  ফলে  তারা জানে না।  যতটুকু জানে তা বন্ধুর মাধ্যমে এবং তা গতানুগতিক ভাবে Misconcept ও ভুলে ভরা তথ্য আর এই তথ্যই পরবর্তী কালে Sexual Knowledge  কিংবা  Terms  তাদের কাছে Taboo বা নিষিদ্ধ বস্তুর  মত হয়ে যায়।  ফলে Sex কিংবা মাস্টারবেট শুনলে তারা তারা  আতকে ওঠে।
Sex কিংবা Blowjob কিংবা যে কোন ধরনের Sexual Activity একটা শিল্প।  সঠিক জ্ঞান ছাড়া,  স্নায়ুগত ধারনা ছাড়া পরিপূর্ণ আনন্দ এটা থেকে পাওয়া সম্ভব না।
তাই এটাকে ট্যাবু /   নিষিদ্ধ না ভেবে  বৈজ্ঞানিক তথ্য জানার জন্য আলোচনা কিংবা Study করা বাঞ্চনীয়।
আর যদি  এ ধরনের জ্ঞানের জন্য " সদরঘাট কিংবা গুলিস্তানের জোকের তেল বিক্রেতার " শরনাপন্ন হও তাহলে আনন্দটাও ক্ষনস্থায়ী  আর প্রজনন স্বাস্থ্যটাও জোকের মত হিরোইঞ্চি টাইপ হবে।
Choice is yours bro.
Lead a healthy sexual life.  ভারতীয় দর্শনে
জীবনের পাঁচটি লক্ষের কথা বলা হয়েছে "কাম" বা যৌন তৃপ্তি তার একটি।  Don't make it a taboo.  Make it a knowledge.  Practice healthy way of satisfaction and discuss to know about it.  

No comments:

Post a Comment