Sunday, December 25, 2016

''স্মৃতিতে তুমি''

...............
ফেসবুকে ঢুকতেই বার্তা এলো-
''ফটিক ফটিক দয়াকলা
ফটিক নাচে বেহান বেলা
ওলো ফটিক ভাই
তোর কপালে বিয়া নাই ''
আপনি কি ছোটবেলার মতো এখনো ছাড়াটা বলেন ?
কেন বলুন তো ? আপনি কে ?
হায়রে রাজীব ঢালী ! তুমি আমারে চিন না !
Really , I do not know you . Who are you ?
সেই চৈত্র মাসের কলাই খেতের কথা ভুলে গিয়েছেন !
আমার কিছুই মনে নেই । কে বলছেন ? সত্যি করে বলুন তো ।
এরপর আমি প্রায় ৪০টা ম্যাসেজ দিলাম কোন উত্তর নেই কিন্তু সিন হচ্ছে !
ফোনটা বেজে উঠলো । একটা বিদেশী নাম্বার । ধরলাম । ওপাশ থেকে ভেসে আসছে তার কান্না !
গলাটা আমারও ভিজে আসছে; কিছুই বোলতে পারলাম না !
ফোনটা কেটে গেল !
মনে পড়লো সেই ছয় সাত বয়সের বালিকাকে ! সেই কলাইয়ের খেতের মধ্যে , উঠানের দৌড়া দৌড়ী !
সত্যি আজ তোমাকে খুব মনে পাড়ছে ! I really miss you . জীবনে যেন আমাদের একবার দেখা হয় !

সে আমাকে খুঁজেছে কিন্তু আমি তাকে খুজিনি ! কত স্বার্থপর আমি !

No comments:

Post a Comment