Thursday, February 1, 2018

আত্ম উৎসাহ

সতীনাথ মুখোপাধ্যায়ের কন্ঠে শুনেছিলাম,
"যদি তুমি না এ গান কোনদিন শোন
কেউ শোনে বা না শোনে
কি আসে যায়?
যদি তুমি না মোর পথ চেয়ে দিন গোনো
আমি আধারে হারালে কি আসে যায়?"

আর কোকা কোলা প্রথম বছর বিক্রি হয়েছিল মাত্র ৯ গ্লাস (১৮৮৬); আর বর্তমানে বিক্রি হয় ১৬০ কোটি গ্লাস প্রতিদিন।
কেউ পছন্দ করুক না করুক, উৎসাহ দিক না দিক মন তুই যা ভালোবাসিস সে কাজ করবি সাফল্য আসবেই।  মনে রাখিস,  "If I want something I've never had, I must be willing to do something I've never done." চারপাশের মানুষ কি বলে কিছু আসে যায় না; My life my dicision,  Fuck Off.

নিজের সিদ্ধান্তে যদি ঝড়ও নেমে আসে আসুক না। There are something which I can only learn at the time of storm.  একবার বাঁচতে শিখে গেলে আর মারে  কে?
Rejection এ কখনো হতোদ্যম হবি না, অভিজ্ঞতা থেকে তো দেখতেই পাচ্ছিস, "Every time I'm rejected,  I'm pushed to something better,  something extraordinary."

সবার সাথে মেশার দরকার নাই। I'm not unsocial, I'm just selective. যারা আমাকে বড় হওয়ার স্বপ্ন দেখায়, উৎসাহ দেয়, ভাল কিছু অর্জনে সহায়তা করে তারাই একমাত্র সাথী।

মনে রাখিস,  "Don't give a fuck is better than giving a fuck." তোর Time,  Money,  Energy এর মূল্য আছে।  সৃষ্টিশীল কোন কাজে লাগা, ফল পাবি।  তেতুল গাছ লাগালে তেতুল ফলই পাবা আর মিষ্টি আম গাছ লাগালে মিষ্টি আমই পাবা।  কারো ক্ষতি করার চেষ্টা করার চেষ্টা থেকে নিজের উন্নতি করার চেষ্টা কর।  বছর শেষে দেখবি তোর অর্জন কোথায়; অনেকটা তোর প্রতিপক্ষের ধরাছোয়ার বাইরে।

মনে কর, তুই আলেকজান্ডার, তুই অর্জুন, তুমি হেক্টর, একেলিস।  তোর কর্মই সব।  অজুহাত নয় তুমি জিতে দেখা।  কেউ শুনতে চায় না তুমি কেন ব্যার্থ হয়েছিস, পায়ে ব্যাথা ছিল, না চোখে সমস্যা ছিল?  Just Win.  তোর সাফল্য/কর্ম ছাড়া তোকে বাল বলেও কেউ গন্য করে না।

এখন থেকে Time Block করে Every Single Day কাজ করে যা ।
"My life will get a new definition."

No comments:

Post a Comment