Tuesday, January 30, 2018

" যদ্যপি আমার গুরু


শুঁড়ি বাড়ি যায়,
তথাপি আমার গুরু
নিত্যানন্দ রায়।"

  মেটাবলিজম/বিপাক যেমন থাকে না তেমনি হরমোন উৎপাদনও থেমে থাকে না। অন্তঃক্ষরা, বহিঃক্ষরা গ্রন্থির মুখ এমন নয় যে বোতলের মতো ছিপি এটে বন্ধ করা যাবে।  দেহ থাকলেই এসব উৎপাদন হবেই তার ফল কাজের মাধ্যমে প্রকাশ পাবেই।

টেস্টোস্টেরনের প্রভাবে সেক্সুয়াল thought  আসবেই এটাই স্বাভাবিক।  হলে  অন্তত ৫০ জনের Case Study করে দেখেছি অন্তত ৯৫ ভাগ ছেলে দিনের ৯০ভাগ অবসর সময় সেক্সুয়াল ফান্টাসি নিয়ে চিন্তা করে এবং ৯৮ ভাগ বিকৃতভাবে এর বহিঃপ্রকাশ ঘটায় যেমন পর্ন দেখে, মাস্টারবেট করে এবং বাকিদের একটি বা ততোধিক সুবোধ গার্লফ্রেন্ড  রয়েছে। ব্রহ্মচর্য কি এই ৯৮ ভাগের কোন ধারনাই নাই।  অনেকেই হয়তো শুধুমাত্র শব্দভাণ্ডার সমৃদ্ধ করার প্রয়াসে  শব্দটি মাত্র জানে।  অনেকের জীবন ধ্বংস হয়ে গিয়েছে শুধুমাত্র এই  পর্ন দেখার কারনে।  পর্যবেক্ষণের মাধ্যমে এই সত্য তুলে ধরতে পারি ৭০%   এর উপরে এই সব নিসঙ্গ ছেলেরা পর্ন দেখে ঘুমাতে যায়।

ব্রহ্মচর্য পালনে যে শারীরিক ও মানসিক  পরিবর্তন হয় সেটা অনুভুতির বিষয়,  শব্দে প্রকাশ করা যায় না। আমার সেন্সির  অাশীর্বাদে  বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন আয়োজিত  Olympic Solidarity Judo Coaches Course (Level-1) এ অংশ নিয়ে ছিলাম। সেখানে প্রশিক্ষক সেন্সি Azar Shikhaliyev বলেছিলেন "Testesterone is the source of energy." সে দিন নতুন করে ব্রহ্মচর্যের গুরুত্ব বুঝেছিলাম।

যাই হোক যার যা সেক্সুয়াল ওরিয়েন্টেশন সেটা তার একান্ত বিষয়।  সেটা আমার বন্ধুত্ব্ব, ভালোবাসা, শ্রদ্ধায় প্রভাব ফেলতে পারে না।
Principle of Individualization বা  ব্যাক্তিস্বতন্ত্রের নীতিতে আমি বিশ্বাসী। কারো কাছ থেকে আমার যতটুকু পাওয়ার তা পেলেই হলো,  কাউকে সামগ্রিক ভাবে বিচার করার দরকার নাই।  জীবনটা ওই হাতি ও অন্ধলোকদের মতো, যে যেভাবে স্পর্শ করে সে ভাবে অনুভব করে।
তবে সব কথার সার কথা "নিজে ভালো তো জগত ভালো"।  নিজে শ্রদ্ধা করতে জানলে চারপাশে শ্রদ্ধা করার লোকের অভাব হয় না।  মন তাই
"সত্য বল সুপথে চল
ওরে আমার মন...... "
আর ব্রহ্মচর্য পালন কর।

No comments:

Post a Comment