Friday, January 19, 2018

দুনিয়ার সবচেয়ে মজার গল্প হল স্কুল পালানোর গল্প। স্কুল পালানো ঝালমুড়ি, স্কুল পালানো ক্রিকেট, স্কুল পালানো প্রেম সবই জীবনের কিংবদন্তি ঘটনা হয়ে বেঁচে থাকে। প্রিয়জনদের মুখে স্কুল পালানোর গল্প শুনে আমার গায়ের সেই স্কুলের কথা মনে পড়ে গেল। সেই বন্ধুদের সাথে দেখা হয় না আর, সেই হাফপ্যান্ট পরা জীবনের স্মৃতিও আজ মলিন। শুধু একজনের সাথে যোগাযোগ আছে যার সাথে ক্লাসের স্কুল জীবনের শুরুর দিন শেষ দিন পর্যন্ত এক বেঞ্চে পাশাপাশি বসেছি। ঝরা পাতার মত দিনগুলো সব ঝরে গেছে, নতুন মানুষে ভরেছে চারপাশ, মস্তিষ্কের নিউরনগুলো ভুলে গেছে সব কিছু, কিছুই বাকি রাখেনি। চলছে কালের গাড়ি আর তার সাওয়ার আমি। গ্রামের নির্জনতা আজ আমার ভালো লাগে না, সুখ খুঁজে পাই শহুরে জ্যামে। গ্রামের মেয়ের সরলতায় মন আর দোলে না, মন ভুলে আজ মর্ডান মেয়ের উচু হিলে, বুকে কিংবা কড়া রংগের লিপিস্টিকে।
অদ্ভুত আমি! অভিযোজিত আমি!

No comments:

Post a Comment